বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ জুন ২০১৯

চেয়ারম্যান মহোদয়ের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত

অজিত কুমার পাল ১৯৬১ সালে নাটোরে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা সুশীল চন্দ্র পাল মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নিহত হন। ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক (সম্মান) ডিগ্রি এবং পরের বছর একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

 

তিনি ২০০২ সালে অতীশ দীপস্কর বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি, ইনস্টিটিউট অব চ্যার্টার্ড অ্যাকাউন্টস বাংলাদেশ থেকে ২০০৬ সালে এসিএ এবং ২০১১ সালে এফসিএ ডিগ্রি লাভ করেন।

 

উচ্চতর ডিগ্রি লাভ শেষে তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে বরিশাল ও ময়মনসিংহে সহকারী কমিশনার, বিদ্যুৎ ও খনিজ সম্পদ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, ময়মনসিংহের নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংস্থাপন ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব, স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে অডিট স্পেশালিস্ট, শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন এর পরিচালক (যুগ্মসচিব) হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৬ সালে তিনি অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান এবং একই প্রতিষ্ঠানের পরিচালক (অতিরিক্ত সচিব)সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

 

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান হিসেবে ২৩ জুন ২০১৯ তারিখে তিনি যোগদান করেছেন। গত ২৬ মে ২০১৯ তারিখ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে নিয়োগ দেয়া হয়। বিএসএফআইসি’র চেয়ারম্যান পদে নিয়োগ দেয়ার পূর্বপর্যন্ত তিনি অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন ।


Share with :

Facebook Facebook